চট্টগ্রাম

সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সিইউজের

 

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে তা বন্ধে সরকারকে কঠোর পদক্ষেপ নেবার আহ্বান জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে। রোববার এক বিবৃতিতে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম এ আহ্বান জানান। বিবৃতিতে ন্যাক্কারজনক সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সিইউজে নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, কুমিল্লার সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার পর প্রশাসনের ব্যর্থতার কারণেই দেশের বিভিন্ন এলাকায় তার রেশ ছড়িয়ে পড়ে। চট্টগ্রাম, নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে যেভাবে হামলার ঘটনা ঘটেছে তার দায় প্রশাসন এড়াতে পারে না।

নেতৃবৃন্দ আরও বলেন, সারা দেশে সাম্প্রদায়িক হামলার ঘটনা নতুন নয়। অতীতে সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িতরা পার পেয়ে যাওয়ার কারণে এ ধরণের ঘটনার পূণরাবৃত্তি ঘটছে। একের পর এক সাম্প্রদায়িক হামলার ঘটনার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুণ্ঠিত করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, কেবল আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে সাম্প্রদায়িক সন্ত্রাস দূর করা সম্ভব নয়। দেশজুড়ে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে অসাম্প্রদায়িক শক্তির ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এদিকে, দেশের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার প্রতিবাদে আগামী মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। সমাবেশে উপস্থিত থাকার জন্য উভয় সংগঠনের সদস্যদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

 

Related Posts